হেরেছে বাংলাদেশ, যে কঠিন সিদ্ধান্ত নিলেন ওয়ার্নার


ক্যারিয়ারে বহুবারই প্রতিপক্ষের ঘুম হারাম করেছেন ডেভিড ওয়ার্নার। মারকুটে এই ব্যাটার ক্রিকেটের তিন ফরম্যাটেই ছিলেন বুনো আর আগ্রাসী। অজি ক্রিকেটের ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ হয়ে ছিলেন দেড় দশকের বেশি সময় ধরে।

তবে এখানেই শেষ। বিশ্বকাপ থেকে বাংলাদেশের হারে নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার বিদায়। একইসঙ্গে কঠিন সিদ্ধান্ত, অনেকটা নীরবেই শেষ হয়ে গেল অস্ট্রেলিয়ান ক্রিকেটে ডেভিড ওয়ার্নার অধ্যায়।

সেন্ট ভিনসেন্টে আফগানদের বিপক্ষে বাংলাদেশের ম্যাচে ছিল অনেক সমীকরণ। ১২.১ ওভারের মাঝে জয় পেলে বাংলাদেশ যেত সেমিফাইনালে। আর এরপর জয় পেলে অস্ট্রেলিয়া পেতো সেমিফাইনালের টিকিট। কিন্তু এসবের কিছুই হয়নি। বাংলাদেশ হেরেছে। আর ৮ রানের জয়ে আফগানিস্তান গিয়েছে সেমিতে।

এতেই শেষ হয়েছে অস্ট্রেলিয়ার সেমিফাইনাল স্বপ্ন। একইসঙ্গে শেষ হলো ডেভিড ওয়ার্নারের যাত্রা। ভারতের বিপক্ষে গতকালের ম্যাচই ডেভিড ওয়ার্নারের খেলা শেষ আন্তর্জাতিক ম্যাচ। যেখানে দল হেরেছে ২৪ রান। আর ওয়ার্নার বিদায় নিয়েছেন ৬ বলে ৬ রান করে।

গেল গ্রীষ্মে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছিলেন ডেভিড ওয়ার্নার। ওয়ানডে থেকে অবসর নিয়েছেন তারও আগে। গত ওয়ানডে বিশ্বকাপের ফাইনালই তার শেষ ওয়ানডে। এখন টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ হলে কার্যত আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হল ওয়ার্নারের।

ক্রিকেট অস্ট্রেলিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে ডেভিড ওয়ার্নারের টি-টোয়েন্টি পরিসংখ্যান সম্বলিত পোস্টে তাকে ধন্যবাদ দিয়েছে। অস্ট্রেলিয়ার পক্ষে ১১০ টি-টোয়েন্টি খেলে ৩২৭৭ রান করেছেন ওয়ার্নার।

অজিদের হয়ে ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছেন ডেভিড ওয়ার্নার। ৩৭ বছর বয়সী ওয়ার্নার ৪৯ সেঞ্চুরিতে আন্তর্জাতিক ক্যারিয়ারে করেছেন প্রায় ১৯ হাজার রান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *