সুপার এইটে নামার আগে বড় দুঃসংবাদ পেলেন সাকিব


লছে টি-২০ বিশ্বকাপ। যেখানে গ্রুপ পর্বে তিন জয় নিয়ে সুপার এইটে জায়গা করে নিয়েছে বাংলাদেশ দল। এই পর্বে আগামী ২১ জুন মাঠে নামবে টিম টাইগার্স। এর আগে বড় দুঃসংবাদ পেয়েছে টাইগার পেসার তানজিম হাসান সাকিব।

এবারের আসরে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচটিতে বল হাতে একাই নেপালের টপ অর্ডারকে ধসিয়ে দেন পেসার তানজিম হাসান সাকিব। সেই ম্যাচে টাইগারদের জয়ে বড় ভূমিকা রাখেন তিনি।

আবার সেই ম্যাচেই সাকিব মেজাজ হারিয়ে তর্কে জড়ান নেপালের রোহিতের সঙ্গে। আচরণবিধি লঙ্ঘনের দায়ে বাংলাদেশের পেসার সাকিবকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করেছে আইসিসি। সঙ্গে নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

আইসিসি জানিয়েছে, নেপালের বিপক্ষে পেসার সাকিব কোড অব কন্ডাক্টের ২.১২ ধারা ভেঙেছেন। অন ফিল্ড আম্পায়ার আহসান রাজা ও স্যাম নোগাজস্কি, তৃতীয় আম্পায়ার জয়ারমন মদনগোপাল ও চতুর্থ আম্পায়ার কুমার ধর্মসেনার অভিযোগের ভিত্তিতে সাকিবের শাস্তি আরোপ করেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন। নিজের শাস্তি স্বীকার করে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি সাকিবের।

নেপালের বিপক্ষে টানা ৪ ওভারের স্পেলে মাত্র ৭ রানে ৪ উইকেট শিকার করেন ২১ বছর বয়সী সাকিব। যেখানে দুই ওভারই করেছেন মেইডেন। বিশ্বমঞ্চে এমন আগুন ঝরানোর দিনে একগাদা রেকর্ডও গড়েন এই তরুণ পেসার।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *