মুখোমুখি দেখায় বাংলাদেশের চেয়ে দ্বিগুণেরও বেশি ব্যবধানে এগিয়ে শ্রীলঙ্কা


জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছিল বাংলাদেশ। কিন্তু সেখানে গিয়ে সব গুবলেট পাকিয়ে ফেলে নাজমুল হোসেন শান্ত বাহিনী। আইসিসির সহযোগী দেশটির বিপক্ষে সিরিজ তো হারেই, হতে হয় নাস্তানাবুদও। মাথার উপর সেই চাপ নিয়েই শনিবার (৮ জুন) ভোরে শ্রীলঙ্কার মুখোমুখি হচ্ছে তারা।

শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপে শুভসূচনা করতে পারলে, তা হবে লাল সবুজদের জন্য স্বস্তির ব্যাপার। কিন্তু অতীত ইতিহাস বলছে, ভোর সাড়ে ৬টার ম্যাচে ফেবারিট লঙ্কানরাই। টি-টোয়েন্টিতে দুদল এর আগে ১৬টি ম্যাচে মুখোমুখি হয়েছে, যেখানে দ্বিগুণেরও বেশি ব্যবধানে এগিয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা বাহিনী। বাংলাদেশের ৫ জয়ের বিপরীতে ১১টিতে জিতেছে তারা।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি জিতলেও কখনও সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। ৪টি সিরিজে জয় আছে লঙ্কানদের, বাংলাদেশ ১টি সিরিজে ড্র করতে সমর্থ হয়েছিল। সবশেষ এ বছরের মার্চে ঘরের মাঠে ৩ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হেরেছিল টাইগাররা।

সব মিলিয়ে লঙ্কানদের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশের স্বস্তিতে থাকার কথা নয়। এমন অবস্থায় কেমন প্রস্তুতি নিল হাথুরুসিংহের শিষ্যরা? শান্ত বলেন, ‘অবশ্যই আগের জায়গা থেকে সবাই ভালো অবস্থায় আছে। অনুশীলন দেখে বা নেটে ব্যাটিং করেছি সবাই, তাতে মনে হয়েছে আগের থেকে ভালো অবস্থায় আছে। আগে কী হয়েছে এটা চিন্তা না করে কালকে একটা নতুন দিন। কালকে আমরা কেউই জানি না কে ভালো খেলবে, কে খারাপ খেলবে।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *