আজ শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামলেই দ্বিতীয় ক্রিকেটার হিসেবে যে ইতিহাস গড়বেন সাকিব 


আজ শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামলেই দ্বিতীয় ক্রিকেটার হিসেবে যে ইতিহাস গড়বেন সাকিব 

টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৩ ম্যাচ পেরিয়ে গেলেও এখনো মাঠে নামা হয়নি বাংলাদেশের। তবে রাত পোহালেই অপেক্ষার পহর ফুরাচ্ছে টাইগারদের। শনিবার (৮ জুন) সকাল সাড়ে ছয়টায় নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ দল। যেখানে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

এই ম্যাচে মাঠে নামলেই ইতিহাস গড়ে ফেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের নয়টি আসরেই খেলতে যাচ্ছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচের দিন প্রথম ওই কীর্তি গড়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

এমন মাইলফলক গড়তে যাওয়ার আগে  নিজের অনুভূতি জানিয়ে আইসিসিকে সাক্ষাৎকার দিয়েছেন সাবেক এই টাইগার অধিনায়ক। সেখানে সাকিব বলেন, ‘আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সব আসরে খেলতে পেরে আমি নিজেকে বিশেষাধিকার প্রাপ্ত মনে করছি। সব আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অনেক গর্বিত ও খুশি।’

এর আগে বিশ্বকাপকে ঘিরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে দেয়া এক সাক্ষাৎকারে সাকিব আরও বিশ্বকাপ আসরে অংশগ্রহণের ইচ্ছার কথা জানিয়েছিলেন। এবার আইসিসির ভিডিওতে তিনি একই অভিপ্রায় প্রকাশ করেন, ‘বিশ্বকাপ আসরগুলোতে আমি অনেক বেশি স্মৃতি ও অভিজ্ঞতা অর্জন করেছি। আশা করি আরও কয়েকটা আসর আসছে (খেলতে পারব)।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট পাওয়া ক্রিকেটারদের শীর্ষে আছেন সাকিব। বাঁ-হাতি এই অর্থোডক্স স্পিনার শিকার করেছেন ৪৭ উইকেট। এবারের আসরে তিনি প্রথম কোনো বোলার হিসেবে সংক্ষিপ্ত ক্রিকেটের মেগা টুর্নামেন্টটিতে উইকেটের ফিফটি করার সুযোগ পাচ্ছেন। ওই তালিকায় তার পরের অবস্থানে থাকা বাকি চার বোলার– শহীদ আফ্রিদি (৩৯), লাসিথ মালিঙ্গা (৩৮), সাঈদ আজমল (৩৬) ও সমান ৩৫ উইকেট নেয়া অজন্তা মেন্ডিস ও উমর গুল আগেই বিদায় জানিয়ে দিয়েছেন ক্রিকেটকে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *