Kolome71

বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে সবাই অবাক করে অবসরের ঘোষণা দিলেন নিউজিল্যান্ডের হার্ডহিটার ব্যাটার

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আশায় ছিলেন নিউজিল্যান্ডের হার্ডহিটার ব্যাটার কলিন মুনরো। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দলে জায়গা হয়নি তার। তাই অভিমান করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন নিউজিল্যান্ডের ক্রিকেটার কলিন মুনরো।

সর্বশেষ ২০২০ সালে নিউজিল্যান্ডের হয়ে কোনো আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন। তবে আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে তাকে নিয়ে আলোচনায় বসে নিউজিল্যান্ডের নির্বাচকরা। এমনটা জানিয়েছে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড। তবে আলোচনার করার পরও তাকে আর দলে জায়গা দেয়নি বোর্ড।

অবসর নিয়ে মুনরো বলেন, ‘ব্ল্যাক ক্যাপসের হয়ে খেলা সবসময়ই আমার ক্যারিয়ারে সবচেয়ে বড় অর্জন। আমি সেই জার্সিটি পরার চেয়ে অন্য কোনো কিছুতে বেশি গর্বিত বোধ করিনি। এটি সত্য যে, আমি সব ফরম্যাটে ১২৩ বার এটি করতে পেরেছি। তা নিয়ে আমি সর্বদা অবিশ্বাস্যভাবে গর্বিত হবো।’

তিনি আর বলেন, ‘যদিও আমার শেষ ম্যাচের পর বেশ অনেকটা সময় চলে গেছে। তবে আমি কখনোই আশা ছাড়িনি। আমি মনে করেছি, ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ফর্মে এসে জাতীয় ফিরতে পারবো। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ব্ল্যাক ক্যাপস স্কোয়াড ঘোষণার সঙ্গে সঙ্গে সেই দরজা আনুষ্ঠানিকভাবে বন্ধ করার উপযুক্ত সময় এসেছে।’

নিউজিল্যান্ডের জার্সিতে ১২৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মুনরো। যার মধ্যে একটি টেস্ট, ৫৭টি ওয়ানডে ও ৬৫ টি-টোয়েন্টি ম্যাচ আছে। টি-টোয়েন্টিতে ৩টি সেঞ্চুরি আছে মুনরোর। এর মধ্যে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৭ বলে সেঞ্চরি হাঁকান তিনি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *