Kolome71

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

বিশ্বকাপের বাকি এক মাসেরও কম। টুর্নামেন্টটিতে মাঠে নামার আগে নিজেদের প্রস্তুতি সারছে সবগুলো দলই। বাংলাদেশও ব্যতিক্রম নয়। নিজেদের ঝালিয়ে নিতে জিম্বাবুয়েকে আতিথেয়তা দিচ্ছে টাইগাররা।

আফ্রিকার দেশটির বিপক্ষে সিরিজ জিততে চায় বাংলাদেশ। টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত স্বীকার করেছেন, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়ই অধিনায়ক হিসেবে তার প্রথম লক্ষ্য। পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির কথাও মাথায় আছে টাইগার দলপতির।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ দলের প্রধান দুজন নির্ভরযোগ্য ও তারকা ক্রিকেটার সাকিব আল হাসান আর মুস্তাফিজুর রহমান নেই। দুজনই চট্টগ্রাম পর্বে খেলবেন না। তাদের ছাড়াই প্রথম টি-টোয়েন্টি খেলতে নামবে শান্তর দল। কেমন হবে বাংলাদেশ একাদশ?

এই ম্যাচগুলোতে সাকিব ও মুস্তাফিজ যেহেতু নেই, তাই তাদের ছাড়া দল সাজানোর চেষ্টায় টিম ম্যানেজমেন্ট। আবহাওয়ার কারণে উইকেট শক্ত থাকার সম্ভাবনাই বেশি। বাউন্স নিয়েও তেমন কোন সংশয় নেই খোদ টাইগার অধিনায়কের।

যতদূর জানা গেছে, বাংলাদেশ একাদশের গঠনশৈলি মোটামুটি চূড়ান্ত। ৩ জন পেসার আর ২ জন স্পিনার দিয়েই দল সাজানোর কথা ভাবা হচ্ছে। যেহেতু মুস্তাফিজ নেই, তাই তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম আর মোহাম্মদ সাইফউদ্দিনকে দিয়ে পেস বোলিং ডিপার্টমেন্ট সাজানোর চিন্তা মোটামুটি চূড়ান্ত।

এর বাইরে স্পিনার কোটায় লেগস্পিনার রিশাদের অন্তর্ভুক্তিও নিশ্চিত বলে জানা গেছে। আর অফস্পিনার কাম লেট অর্ডার শেখ মেহেদিতো থাকবেনই। এই ৫ বোলারের সঙ্গে ব্যাটার কোটায় লিটন দাস, বাঁহাতি তানজিদ হাসান তামিম, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিককে দিয়ে ব্যাটিং লাইন আপ সাজানোর চিন্তাও নাকি চূড়ান্ত।

সম্ভাব একাদশ : লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, রিশাদ হোসেন, শেখ মেহেদি, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *