Kolome71

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে একাদশে কারা থাকবেন জানিয়ে দিলেন হাথুরুসিংহে

সদ্য শেষ হয়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। যেখানে টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছিল শ্রীলঙ্কা। তবে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতে নিয়েছে বাংলাদেশ। এবার হবে টেস্ট সিরিজ। আগামীকাল শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ।

প্রথম টেস্টে সেরা একাদশে অভিষেক হতে পারে গতিময় পেসার নাহিদ রানা অথবা মুশফিক হাসানের। তরুণ এই দুই পেসারের মধ্যে যে কোনো একজনকে বেছে নেবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। আজ সংবাদ সম্মেলনে সিলেটে এমনটাই আভাস দিলেন বাংলাদেশের হোড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

হাথুরুসিংহে বলেন, ‘আমরা ১১ জন খেলোয়াড় খেলাতে পারব এবং সেখানে হয়ত ২ বা ৩ জন পেসার থাকবে (হাসি)। দুজনই বাংলাদেশের ক্রিকেটের উজ্জ্বল সম্ভাবনা। দুজনই ১৪০ কিলোমিটারের বেশি বেগে বল করতে পারে। খুবই তরুণ এবং শক্তিশালী। প্রথম শ্রেণির ক্যারিয়ারে দুজনের শুরুটাই দারুণ। অনেক ওভার বল করেছে। তাদের নিয়ে আমি রোমাঞ্চিত, তাদের যে কোনো একজনকে অন্তত এই ম্যাচে দেখতে চাই।’

সিলেটের আবহাওয়া নিয়ে নয় বরং হাথুরুর কাছে গুরুত্ব পাচ্ছে শ্রীলঙ্কার শক্তি। সিলেট টেস্টের উইকেট পেসবান্ধব হতে যাচ্ছে তেমনটাই আন্দাজ করা যাচ্ছে। তবে হাথুরু বলছেন যত যাই হোক হারাতে চান নিজ দেশ শ্রীলঙ্কাকে।

টাইগার কোচ বলেন, ‘আমাদের শক্তি ও প্রতিপক্ষের ওপর কম্বিনেশন নির্ভর করে, আবহাওয়ার ওপর নয়। আবহাওয়া তো আমরা কন্ট্রোল করতে পারব না। হ্যাঁ, উইকেট একটু ভিন্নরকম লাগছে। আগেরবার এত ঘাস ছিল না, এবার ঘাস একটু বেশি। আবহাওয়াও এই ম্যাচে একটা ফ্যাক্ট হতে যাচ্ছে। শুধু এই সিরিজ নয়, নিউজিল্যান্ড সিরিজেও উইকেট চ্যালেঞ্জ ছিল। তবে যা-ই হোক, আমাদের শ্রীলঙ্কাকে হারাতে হবে।’


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *