Kolome71

টেস্ট সিরিজের আগে মুশফিককে নিয়ে দুঃসংবাদ দিলো বিসিবি

দল ঘোষণার ২৪ ঘণ্টা না যেতেই টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিকুর রহিম। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে কিপিং করার সময় আঙুলে চোট পেয়েছিলেন তিনি।

চট্টগ্রামে সোমবার (১৮ মার্চ) তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৪ উইকেটের ব্যবধানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। ওই ম্যাচে শ্রীলঙ্কার ইনিংসের শুরুতে কিপিং করতে গিয়ে চোট পেয়েছিলেন মুশফিক। দ্বিতীয় ওভারে বল করতে আসা টাইগার পেসার তাসকিন আহমেদের তৃতীয় বলটি গ্লাভসে নিতে গিয়ে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে আঘাত পান মুশফিক। সে সময় দলের ফিজিও বায়েজিদুল ইসলামের শরণাপন্ন হন তিনি। চোট যে হালকা ছিল না সেটা তখনই আঁচ করা গিয়েছিল। বেশ কিছুক্ষণ তার মধ্যে অস্বস্তি দেখা যায়। যদিও প্রাথমিক চিকিৎসা নিয়ে আবার কিপিং করেন তিনি।

এরপর পুরো ৫০ ওভার কিপিং করে আবার ব্যাট হাতে নেমে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মুশফিক। ৩৬ বলে তিনি অপরাজিত থাকেন ৩৭ রান করে। এ সময় অবশ্য খুব একটা অস্বস্তি দেখা যায়নি তার মধ্যে। সিরিজ উদযাপনেও ছিলেন সবচেয়ে প্রাণবন্ত। ম্যাচশেষে তাকে নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। কিন্তু একদিন না যেতেই পেতে হলো দুঃসংবাদ। চোট তখন গুরুতর মনে না হলেও, স্ক্যানের পর তার আঙুলে ধরা পড়েছে চিড়।

মঙ্গলবার (১৯ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র আজ জানিয়েছে, স্ক্যানে মুশফিকের আঙুলে হালকা চিড় ধরা পড়েছে। যেটি সেরে উঠতে ৪-৫ সপ্তাহ সময় লাগবে।

সিলেটে আগামী ২২ মার্চ শুরু হবে টাইগার-লায়নদের প্রথম টেস্ট। আর দ্বিতীয় ও শেষ টেস্ট চট্টগ্রামে অনুষ্ঠিত হবে ৩০ মার্চ। ফলে শুধু প্রথম টেস্ট নয়, দ্বিতীয় টেস্টেও তার ফেরার সম্ভাবনা নেই। তবে বিসিবি এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। তাই তার স্থলাভিষিক্ত কে হচ্ছেন, সে বিষয়েও কিছু জানা যায়নি।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *