Kolome71

অফফর্ম সঙ্গী করে আইপিএল খেলতে চেন্নাইয়ের পথে মুস্তাফিজ

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ শেষে এখন টেস্ট সিরিজ শুরুর অপেক্ষা। তবে জাতীয় দলের হয়ে আপাতত ব্যস্ততা শেষ মুস্তাফিজুর রহমানের। দীর্ঘদিন থেকেই টেস্ট ক্রিকেট থেকে দূরে আছেন কাটার মাস্টার। তাই সতীর্থরা যখন টেস্টের প্রস্তুতি নিতে ব্যস্ত, মুস্তাফিজ ধরলেন ভারতের বিমান। তার পরবর্তী মিশন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আসন্ন আইপিএলে একমাত্র বাংলাদেশি হিসেবে আছেন এই ২৮ বছর বয়সী বাঁহাতি।

আইপিএলের এবারের আসরে বাংলাদেশ থেকে শুধু মুস্তাফিজুর রহমানই আছেন। গত মৌসুমের মতো এই মৌসুমেও তিনি চেন্নাই সুপার কিংসের  হয়ে খেলবেন। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে আজ মঙ্গলবার (১৯ মার্চ) চেন্নাইয়ের উদ্দেশ্যে দেশ ছাড়ছেন মুস্তাফিজ।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চেন্নাই যাত্রার খবর নিজেই দিয়েছেন মুস্তাফিজ। আজ সকালে বিমানবন্দরে নিজের অপেক্ষারত ছবি আপলোড করে তিনি লিখেছেন, ‘নতুন অ্যাসাইনমেন্ট নিয়ে উত্তেজিত। আইপিএল ২০২৪ এ চেন্নাইয়ের পথে। আমাকে আপনাদের দোয়ায় রাখুন যেন সেরাটা দিতে পারি।’

সাম্প্রতিক ফর্মটা খুব একটা ভালো না হলেও চেন্নাইয়ের পরিকল্পনায় ভালোমতোই আছেন মুস্তাফিজ। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১৩১ রান দিয়ে মাত্র ২ উইকেট শিকার করেছেন। তিন ম্যাচের প্রতিটিতেই ৪০ রানের বেশি খরচ করেছেন তিনি। এরপর ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে একাদশে জায়গা পাননি মুস্তাফিজ। তবে তৃতীয় ওয়ানডেতে দলে ফিরে বেশ ভালো পারফরম্যান্স উপহার দিয়েছেন। এদিন ৯ ওভার বল করে ৩৯ রান দিয়ে ২ উইকেট শিকার করেন তিনি।

|

তবে গতকাল ম্যাচ খেলতে নেমে নিজের বোলিং কোটা শেষ করতে পারেননি মুস্তাফিজ। দশম ওভারে বল হাতে নিয়ে প্রথম বলটি ওয়াইড করেন তিনি। কিন্তু এরপরেই পায়ে ক্র্যাম্প হওয়ায় আর বল করতে পারেননি তিনি। স্ট্রেচারে করে মাঠ ছাড়েন তিনি।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথমবার আইপিএল খেলেই সেরা উদীয়মান তারকার পুরস্কার জিতেছিলেন মুস্তাফিজ। এরপর একে একে মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন মুস্তাফিজ। গত বছর মিনি নিলামে ভিত্তি মূল্য ২ কোটি রুপির বিনিময়ে তাকে দলে ভেড়ায় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। গত মৌসুমে চেন্নাইয়ের হয়ে মাত্র ২ ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন তিনি। তাতে ৭ ওভার বল করে ১১.২৯ ইকোনমি রেটে ৭৯ রান দিয়ে মাত্র ১ উইকেট শিকার করেন তিনি।

২২ মার্চ আইপিএলের এবারের আসর মাঠে গড়াবে। ফাইনাল হতে পারে ২৬ মে। তবে মুস্তাফিজকে ১২ মে পর্যন্ত মোট ৫১ দিন আইপিএলে খেলার অনুমতি দিয়েছে বিসিবি। এরপরই জাতীয় দলের ডিউটিতে যোগ দিতে হবে তাকে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *