Kolome71

সৌম্য নয়, বিজয়কে নিয়ে ওপেনিংয়ে তামিম

আগের দুই ওয়ানডেতে ওপেনিংয়ে ছিলেন লিটন দাস ও সৌম্য সরকার। এবার তৃতীয় ওয়ানডেতে কেউই ব্যাট হাতে নামতে পারলেন না। লিটন স্কোয়াডে না থাকায় শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে থাকবেন না, সেটিই স্বাভাবিক। কিন্তু সৌম্য একাদশে থেকেও ব্যাট হাতে নামা হলো না। তার বদলে ওপেনিংয়ে এনামুল হক বিজয়কে নিয়ে নেমেছেন তানজিদ হাসান তামিম।

সোমবার (১৮ মার্চ) সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডেতে মাঠে নামে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এই ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৩৫ রান করে লঙ্কানরা। জবাবে ব্যাট হাতে বাংলাদেশের ওপেনিংয়ে নামেন বিজয় ও তানজিদ তামিম। সৌম্য আহত থাকায় কনকাশন বদলি হয়ে ব্যাট হাতে নেমেছেন জুনিয়র তামিম।

ম্যাচটিতে ফিল্ডিংয়ের সময়ে টাইগারদের তিন ক্রিকেটারকে মাঠ ছাড়তে হয়েছে ইনজুরি নিয়ে। এর মধ্যে আহত জাকের আলী অনিক অস্বস্তি বোধ করায় তাকে হাসপাতালে নেয়ার ব্যবস্থা করা হয়। আর সৌম্য নামতে না পারায় তার কনকাশন বদলি করা হয়েছে। অন্যদিকে বল করতে গিয়ে অস্বস্তিতে পড়েন মুস্তাফিজ। স্ট্রেচারে করে বাংলাদেশি এই পেসারকে মাঠের বাইরে নিয়ে যাওয়া হলে কিছু সময়ের জন্য ফিরে এসেছিলেন সৌম্য। কিন্তু ব্যাট হাতে নামার মতো প্রস্তুত হতে পারেননি তিনি।

এ দিন বাউন্ডারি ঠেকাতে গিয়ে চোট পেয়েছিলেন সৌম্য। পরে মাঠ থেকে উঠে যান তিনি। তার বদলি ফিল্ডার হিসেবে নেমেছিলেন জাকের আলী অনিক।

ইনিংসের শেষ ওভারে বল করতে এসেছিলেন তাসকিন আহমেদ। তার করা পঞ্চম বলে ক্যাচ তুলে দেন মাদুশান। সেটি নিতে এগিয়ে যান বিজয় ও বদলি নামা ফিল্ডার জাকের। কিন্তু কেউই নিজেদের এগিয়ে যাওয়ার বিষয়টি খেয়াল করেননি। দুজনেই বলের নিচে গেলে সংঘর্ষ হয়। দুজনেই মাটিতে পড়ে গেলেও বিজয় ক্যাচটি নিতে সফল হন। তিনি উঠে গেলেও জাকের পড়ে থাকেন মাটিতে। পরে অবস্থার উন্নতি না হলে স্ট্রেচারে করে মাঠের বাইরে নেওয়া হয়।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *