Kolome71

বাংলাদেশ সফরের আগে বড় দুঃসংবাদ পেল অস্ট্রেলিয়া

প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা রয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের। সে উদ্দেশ্যে আগামীকাল শনিবার (১৬ মার্চ) অস্ট্রেলিয়া থেকে উড়াল দেয়ার কথা অজিদের। ঐতিহাসিক এই সফরকে কেন্দ্র করে সম্প্রতি ১৫ সদস্যের শক্তিশালী স্কোয়াডও ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। কিন্তু বাংলাদেশ সফরে আসার একদিন আগে দুঃসংবাদ পেতে হয়েছে অস্ট্রেলিয়াকে।

বাঁ পায়ের চোটের কারণে ছিটকে গেছেন ২১ বছর বয়সী তরুণ অস্ট্রেলিয়ান পেসার ডারিস ব্রাউন। শুধু এই সফরই নয়, এ ইনজুরির জন্য লম্বা সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হবে তাকে।  কবে ফিরতে পারে জানে না ক্রিকেট অস্ট্রেলিয়াও। তবে ধারণা করা হচ্ছে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরতে পারেন তিনি।

জানা গেছে, ব্রাউনের বাঁ পায়ের নাভিকিউলার হাড়ে স্ট্রেস ধরা পড়েছে স্ক্যানে। এই ধরনের চোটেই দুই দফায় লম্বা সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হয়েছিল তার স্বদেশী পেসার টায়লা ভ্যালেমিককে। ব্রাউনকে নিয়ে তাই বাড়তি সতর্ক অস্ট্রেলিয়ার মেডিকেল বিভাগ। দীর্ঘদিন পর এই বাংলাদেশ সফর দিয়েই ফিরেছেন গতি তারকা ভ্যালেমিক।

ইতোমধ্যে ব্রাউনের বদলি হিসেবে ৩০ বছর বয়সী অফ স্পিনার গ্রেস হারিসকে অন্তর্ভুক্ত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে তিনি শুধু ওয়ানডে সংস্করণেই খেলবেন। কারণ টি-টোয়েন্টি স্কোয়াডে আগে থেকেই তিনিই আছেন। তবে সংক্ষিপ্ত সংস্করণে ব্রাউনের বদলি কে হবেন তা জানায়নি অস্ট্রেলিয়া। ব্রাউনের মতো বাংলাদেশ সফর থেকে ছিটকে গেছেন স্ট্যান্ডবাই হিসেবে থাকা অলরাউন্ডার হিথার গ্রাহামও। তিনি এখনো পুরোপুরি ফিট হননি।

বাংলাদেশ সফরের মধ্যে দিয়ে আবার প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হবে দু’দল। আগামী ১৭ মার্চ বাংলাদেশে আসার কথা রয়েছে ৭ বারের ওয়ানডে বিশ্বকাপজয়ীদের। এ সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অজিরা। ২১ মার্চ প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দলের সিরিজ। বাকি দুই ম্যাচ ২৪ ও ২৭ মার্চ। অন্যদিকে প্রথম টি-টোয়েন্টি হবে ৩১ মার্চ। বাকি দুটি হবে ২ ও ৪ এপ্রিল।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *