Kolome71

দুদিন বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

দেশের বিভিন্ন স্থানে দুদিন বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে সারা দেশে তাপমাত্রা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যায় আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা কুমিল্লা ও নোয়াখালী জেলাসহ রাজশাহী, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের দু-য়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এর পরের ২৪ ঘণ্টা রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু-য়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এ সময় দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এদিকে, পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শুক্রবার দেশের সর্বনিম্ন ১৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। আর দেশের সর্বোচ্চ ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায়। এদিন ঢাকায় তাপমাত্রা সর্বোচ্চ ৩৪.৫ এবং সর্বনিম্ন ২০.৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস বলছে, সারা দেশে আজ রাতে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। তাপমাত্রা বৃদ্ধির প্রবণতা আগামীকাল শনিবার (১৬ মার্চ) সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এ ছাড়া শনিবার রাত ও পরদিন রোববার (১৭ মার্চ) দিনে সারা দেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে রোববার রাত থেকে তাপমাত্রা আবারও বাড়তে পারে, যা সোমবার (১৮ মার্চ) সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

আর বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, সামান্য পরিবর্তন হতে পারে।

পটুয়াখালীর খেপুপাড়ায় শুক্রবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ২১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এ সময় ঢাকা, ফরিদপুর, চট্টগ্রামের সীতাকুন্ড, রাঙ্গামাটি, ফেনী, খুলনা ও কুষ্টিয়ার কুমারখালীতেও বৃষ্টি হয়েছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *