Kolome71

বিপিএল খেলে কত টাকা পেলেন মিলার?

সাম্প্রতিক বিপিএল মাতিয়ে গেছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডেভিড মিলার। তার দল ফরচুন বরিশালও হয়েছে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন। সদ্য শেষ হওয়া বিপিএলে মাত্র ৩ ম্যাচ খেলেছেন প্রোটিয়া এই ব্যাটসম্যান। এই তিন ম্যাচে তিনি কত উপার্জন করলেন তা নিয়ে অনেকেরই প্রশ্ন।

দক্ষিণ আফ্রিকার হার্ড-হিটার মিলার বিশ্ব মানের ব্যাটসম্যান হলেও, এবারের বিপিএলে তেমন কিছু করে দেখাতে পারেননি তিনি। ৩ ম্যাচে মিলার করেছেন মাত্র ৪৭ রান। যদিও তার পারফরম্যান্সে তেমন প্রভাব পড়েনি বরিশালের শিরোপা জিততে।

বিপিএলের খেলে তিনি কত অর্থ পেয়েছেন তা কর্তৃপক্ষ না জানালেও, পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম মিলারের অর্থের বিষয়টি খোলাসা করেছেন। পাকিস্তানের কিংবদন্তি এই পেসার জানিয়েছেন, মিলার ৩ ম্যাচ খেলে দেড় লাখ মার্কিন ডলার পেয়েছেন যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৬৪ লাখ ৭৮ হাজার টাকা।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) চলাকালীন এক অনুষ্ঠান ‘দ্য প্যাভিলিয়ন’-এ এই কথা জানান আকরাম। তিনি বলেন, ‘বিপিএল নিয়ে আজ আমরা আলোচনা করছিলাম। পিএসএল চলায় আমাদের সেভাবে বিপিএল দেখা হয়নি। আমি জানতে পেরেছি যে, ডেভিড মিলারকে নাকি তিন ম্যাচ খেলার জন্য দেড় লাখ মার্কিন ডলার দেয়া হয়েছে! আর সেই কারণেই নাকি সে তার বিয়ে স্থগিত করে খেলতে এসেছিল!’

ওয়াসিম আরও বলেন, ‘এখানে তো পাকিস্তানের লিগ বাদে আর কিছু আলোচনা হয় না। তো আমরা জানতে চেয়েছিলাম সদ্য শেষ হওয়া বিপিএলের অবস্থা সম্পর্কে। তখন আমি এমন তথ্য জানতে পারি।’

ওয়াসিম আকরাম জানালেও, বিপিএল কর্তৃপক্ষ কিংবা বরিশাল ফ্র্যাঞ্চাইজি এই বিষয়ে কোন মন্তব্য করেনি। এমনকি বিপিএল ড্রাফটে দেশি–বিদেশি ক্রিকেটারদের দলে ভেড়ানো হলেও, তাদের অর্থমূল্য সেভাবে প্রকাশ করা হয় না।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *