Kolome71

বিসিবি নির্বাচকদের কার বেতন কত দেখে নিন

অনেক আলোচনা-সমালোচনার পর পরিবর্তন এসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক কমিটিতে। কমিটির দুই শীর্ষ নির্বাচককে বাদ দেওয়া হয়েছে। প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়েছেন গাজী আশরাফ হোসেন লিপু।

বিদায়ী প্রধান নির্বাচকের প্রায় দ্বিগুণ বেতনে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থায় যোগ দেন লিপু। এতে সুযোগ-সুবিধাও বেড়েছে। আগের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর সর্বশেষ বেতন ছিল মাসে ১ লাখ ৮২ হাজার টাকা।

বর্তমান প্রধান নির্বাচকের দায়িত্ব নেওয়া টাইগারদের সাবেক অধিনায়ক ও সাবেক বিসিবি পরিচালকের বেতন নির্ধারণ করা হয়েছে মাসে তিন লাখ টাকা। এছাড়াও, তিনি ফুলটাইম গাড়ি এবং বিদেশ ভ্রমণের ক্ষেত্রে বিসিবি নির্বাহীদের মতো একই সুবিধা পাবেন।

প্রধান নির্বাচকের বেতন বাড়লেও জুরির অপর দুই সদস্য আবদুর রাজ্জাক ও হান্নান সরকারের বেতন বাড়েনি। রাজ্জাক বিসিবি থেকে মাসিক ১ লাখ রুপি বেতন পান। আমি এখনও বুঝি।

হাবিবুল বাশার দেড় লাখ টাকার মতো বেতন পেতেন। তার স্থলাভিষিক্ত হওয়া হান্নান সরকারের বেতন রাজ্জাকের চেয়ে বেশি নয়। তারা দুই লাখ টাকা বেতন চেয়েছেন। ক্রিকেট পরিচালনা বিভাগ রাজ্জাককে দুই লাখ ও হান্নানকে দেড় লাখ টাকা বেতনে দেয়ার প্রস্তাব করেছেন বলে জানা গেছে।

কিন্তু তাদের বেতন বৃদ্ধির আলাপ-আলোচনা হলেও বাস্তবায়ন নেই। প্রধান নির্বাচক লিপু তার প্যানেলের রাজ্জাক ও হান্নানের বেতন বৃদ্ধির অনুরোধ করেছেন বিসিবির কাছে। বোর্ড সিইও নিজামউদ্দিন চৌধুরী বিষয়টি ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ইসমাইল হায়দার মল্লিকের কাছে তুলেছিলেন। কিন্তু ওই প্রস্তাব ফাইলবন্দী হয়ে আছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *