Kolome71

দুই অভিজ্ঞ ক্রিকেটারের পরামর্শে দ্বিতীয় দফায় কোচ হওয়া হাথুরুই বাদ দেন তামিমকে

ভারতের মাটিতে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব পালন করেন চন্ডিকা হাথুরুসিংহে। দ্বিতীয় দফায় টাইগারদের দায়িত্ব নিয়ে বিশ্বকাপে যান তিনি। যদিও তার অধীনে বিশ্ব আসরে কোনো চমক দেখাতে পারেনি বাংলাদেশ।

বাংলাদেশের বিশ্বকাপ ব্যর্থতায় গঠন করা হয় মূল্যায়ন কমিটি। সেই কমিটির তদন্তে বের হয়ে এসেছে নানা চাঞ্চল্যকর তথ্য। বিশ্বকাপ দলের সদস্য না হলেও মূল্যায়ন কমিটির মুখোমুখি হতে হয় তামিম ইকবালকে। বিশ্বকাপ দলে কেন তাকে নেয়া হয়নি সে বিষয়ে জানতে চাওয়া হয়েছিল। মূল্যায়ন কমিটির সঙ্গে কথা বলে জানা গেছে, তামিম নিজের মতো করে নিজের সঙ্গে ঘটা পুরো ঘটনার বর্ণনা করেছেন।

বিসিবির একজন পরিচালক জানান, তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজার পরামর্শেই হাথুরুসিংহেকে দ্বিতীয় দফায় কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়। কিন্তু অধিনায়ক তামিম কোচের কাছ থেকে সর্বাত্মক সহযোগিতা না পাওয়ায় তাদের মধ্যে দূরত্ব বাড়তে থাকে। পরিস্থিতি বেশি খারাপ হলে তামিম হুট করে অবসরের ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে অবসর ভাঙলেও নেতৃত্ব ছেড়ে দেন তামিম। কিন্তু কোচ কোনোভাবে চাননি তামিম বিশ্বকাপ খেলুক।

এমনকি বিসিবি সভাপতি ও তামিমের মধ্যে বিভেদ সৃষ্টির পেছনে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের দায় খুঁজে পেয়েছে কমিটি। একাধিক অভিজ্ঞ ক্রিকেটার মনে করেন, বিশ্বকাপে তামিম না থাকায় দলের ভারসাম্য নষ্ট হয়েছে।

সূত্র : সমকাল


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *