Kolome71

২০২৫ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষার সম্ভাব্য সময়

২০২৫ সালের এসএসসি ও সমমান পরীক্ষা আগামী বছরের ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শুরু হতে পারে। একই সঙ্গে আগামী বছর এপ্রিলের শুরুতেই এইচএসসি পরীক্ষার আয়োজন করা হবে। সংশ্লিষ্টদের সেভাবেই প্রস্তুতি নিতে বলা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, করোনাভাইরাসের আগে এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির শুরুতে আয়োজন করা হত। আমরা সেই সূচিতে ফিরে যেতে চাই। এসএসসি পরীক্ষা দ্রুত শেষ করতে পারলে এইচএসসি পরীক্ষাও আগের সূচিতে আয়োজন করা যাবে।

অধ্যাপক তপন কুমার বলেন, এইচএসসি পরীক্ষা এপ্রিল মাসে আয়োজন করা হত। করোনার কারণে শিক্ষা সূচিতে পরিবর্তন আনতে হয়েছে। আশা করছি আগামী বছর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে এসএসসি এবং এপ্রিলের শুরুতেই এইচএসসি পরীক্ষা আয়োজন করতে পারব।

এদিকে আগামী বছরের এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানিয়েছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান। বলেন, অনেকেই আগামী বছর পূর্ণাঙ্গ সিলেবাসে এইচএসসি পরীক্ষা আয়োজনের পরামর্শ দিয়েছিলেন। এপ্রিলের শুরুতে পরীক্ষা আয়োজনের পরিকল্পনা করায় পূর্ণ সিলেবাসে পরীক্ষা আয়োজন করা কঠিন। ফলে সংক্ষিপ্ত অর্থাৎ, ২০২৩ সালের সিলেবাস অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *