Kolome71

যে কারনে ফেসবুক ব্যবহার করা যাচ্ছিল না

মঙ্গলবার (৫ মার্চ) রাত সোয়া নয়টার দিকে দেশের বিভিন্ন জায়গায় থেকে ফেসবুক ব্যবহারে সমস্যা হচ্ছে বলে অনেকে জানান। বাংলাদেশ সময় আজ মঙ্গলবার (৫ মার্চ) রাত ১০ টা ২২ মিনিটে আবার সচল হয় ফেসবুক ।

শুধু ফেসবুক নয়, ইনস্টাগ্রাম এবং ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা আজ রাত ৯টা ২১ এ দিকে হঠাৎ করে লগআউট হয়ে যায়।

ডাউনডিটেক্টরের জানিয়েছে, সমস্যাটি বিশ্বব্যাপী।

বিশ্বজুড়ে ফেসবুকের সার্ভারজনিত সমস্যার কারণে হঠাৎ করেই ব্যবহারকারীরা লগইন সমস্যায় পড়েন। এমনকি ফেসবুকে সক্রিয় থাকা আইডিগুলোও স্বয়ংক্রিয়ভাবে লগআউট হয়ে যায়।

মোবাইলে, Facebook ব্যবহারকারীদের সাথে একটি পপ-আপ লেখা ছিল “সেশনের মেয়াদ শেষ, অনুগ্রহ করে আবার লগ ইন করুন।” বার্তাটিতে আলতো চাপলে সেগুলি একটি লগ-ইন স্ক্রিনে নিয়ে যাবে, যেখানে ব্যবহারকারীরা একটি বার্তা দেখে রিপোর্ট করেছেন “লগ ইন করতে অক্ষম৷ একটি অপ্রত্যাশিত ত্রুটি ঘটেছে৷ আবার লগ ইন করার চেষ্টা করুন.”

নিজের আইডি হ্যাকারের কবলে পড়লো কি না, তা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় পড়েছেন। ব্যবহারকারীরা একে-অপরের কাছে খোঁজ নিচ্ছেন।

এ ব্যাপারে রাত ১০টায় ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ এক বার্তায় ব্যবহারকারীদের ধৈর্য ধরে কিছুক্ষণ অপেক্ষা করতে বলেছেন। জাকারবার্গ মেটার থ্রেডসে এক বার্তায় লিখেছেন, বন্ধুরা, আনন্দ কর! কয়েক মিনিট অপেক্ষা করুন, কয়েক মিনিটের মধ্যে সব সমাধান হয়ে যাবে। (চিল গাইস। ওয়েট ফিউ মিনিটস এভিরিথিং উইলবি সলভড)।

ব্রিটিশ সংবাদ মাধ্যম এক প্রতিবেদনে জানিয়েছে, পুরো বিশ্বজুড়ে ফেসবুক ইনস্টাগ্রাম ব্যবহারে সমস্যা দেখা দিয়েছে। মেটার সার্ভারে ত্রুটির কারণে এমনটি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *