Kolome71

৬ বলে ৬ ছক্কা! কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে রেকর্ড গড়ার দিন খেললেন ১০৬ রানের ইনিংস

কয়েক দিন আগেই কনিষ্ঠতম ক্রিকেটার হিসাবে ছয় বলে ছয়টি ছক্কা মারার নজির গড়েছিলেন ভারতের অন্ধ্রপ্রদেশের ভামশি কৃষ্ণ। তাকে ছাপিয়ে গেলেন এবার দেশটির কেরলের অভিজিৎ প্রবীণ। অনূর্ধ্ব-২৩ ক্রিকেটার হিসাবে নজির গড়েছিলেন কৃষ্ণ। ১১ দিন পর অভিজিৎ অনূর্ধ্ব-২২ ক্রিকেটার হিসাবে সেই কীর্তি করেছেন। ভারতের পঞ্চম ব্যাটার হিসাবে এই কীর্তি গড়েছেন তিনি।

কেরলের তিরুঅনন্তপুরমে একটি অনূর্ধ্ব-২২ ক্রিকেট প্রতিযোগিতা খেলছিলেন অভিজিৎ। লেগ স্পিনার জো ফ্রান্সিসকে এক ওভারে ছ’টি ছক্কা মারেন তিনি। ম্যাচের ২১তম ওভারে এই কীর্তি করেন তিনি। তখন ৬৯ রানের মাথায় ব্যাট করছিলেন অভিজিৎ। প্রথম দু’টি বল লং অফের উপর দিয়ে মারেন তিনি। তৃতীয় বল গিয়ে পড়ে ডিপ মিড উইকেট বাউন্ডারির উপরে। চতুর্থ বলটি মারেন মিড উইকেট এলাকায়। ওভারের শেষ দু’টি ছক্কা গিয়ে পড়ে লং অন বাউন্ডারির বাইরে। ওভারের সব থেকে লম্বা ছক্কা ১০৫ মিটারের।

সেই ওভারে ছয় ছক্কা মেরেই থেমে থাকেননি অভিজিৎ। শেষ পর্যন্ত ৫২ বলে ১০৬ রানের ইনিংস খেলেন তিনি। ১০টি ছক্কা ও দু’টি চার মারেন তিনি। তার দল ১০৬ রানে সেই ম্যাচ জেতে।

এর আগে ২১ ফেব্রুয়ারি সিকে নায়ডু ট্রফিতে রেলওয়েজের বিপক্ষে এক ওভারে ছয় ছক্কা মারেন ভামশি। ১৯৮৫ সালে এক ওভারে ছয় ছক্কা মেরেছিলেন শাস্ত্রী। যুবরাজ মেরেছিলেন ২০০৭ সালে। রুতুরাজ ছ’বলে ছক্কা মেরেছিলেন ২০২২ সালে। তবে তাদের থেকে কম বয়সে ভামশি এই কীর্তি গড়লেন। তবে সবার থেকে কম বয়সে এই কীর্তি গড়েছেন অভিজিৎ।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *