Kolome71

মালিঙ্গা-রশিদকে পেছনে ফেলার সুযোগ মুস্তাফিজের

বেশ কবছর ধরেই বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ক্রিকেটীয় দ্বৈরথ ভিন্ন মাত্রা পেয়েছে। নাগিন ডান্সের মাধ্যমে শুরুটা হয়েছিল, সবশেষ দুদলের মধ্যকার খেলায় ঘটেছে টাইমড আউট কাণ্ড। গত বছরের ওয়ানডে বিশ্বকাপের সেই ঘটনার রেশ কেটে যাওয়ার পর সোমবার (৪ মার্চ) সিলেটে মুখোমুখি হচ্ছে দুদল। এই ম্যাচ দিয়ে কিংবদন্তি ক্রিকেটার লাসিথ মালিঙ্গা ও ইংল্যান্ডের আদিল রশিদকে পেছনে ফেলার সুযোগ পাচ্ছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।

সিলেটে বাংলাদেশ ও শ্রীলঙ্কা মুখোমুখি হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। সন্ধ্যা ৬টায় খেলতে নামবে তারা। এ ম্যাচে ২টি উইকেট নিতে পারলে ডাবল কীর্তি গড়তে পারবেন ফিজ। টি-টোয়েন্টিতে ছাড়িয়ে যেতে পারবেন লাসিথ মালিঙ্গা ও আদিল রশিদকে। তিন ফরম্যাটে ছুঁতে পারবেন ৩০০ উইকেটের মাইফলক।

টি-টোয়েন্টিতে মালিঙ্গা ও আদিল রশিদ শিকার করেছেন ১০৭ উইকেট। ১০৭ উইকেট নিতে লঙ্কানের ৮৪ ও রশিদের লেগেছে ১০৪ ম্যাচ। ৮৮ ম্যাচে ফিজের উইকেটসংখ্যা ১০৫টি। প্রথম টি-টোয়েন্টিতে একাদশে থেকে ৩টি উইকেট নিতে পারলেই তাদের ছাড়িয়ে যাবেন কাটার মাস্টার। টি-টোয়েন্টিতে ১৫৭ উইকেট নিয়ে সবার শীর্ষে কিউই পেসার টিম সাউদি, টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান নিয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ ১৪০ উইকেট।

লঙ্কানদের বিপক্ষে ২ উইকেট শিকার করতে পারলে তিন ফরম্যাটে মুস্তাফিজের উইকেট হবে ৩০০টি। ২০৬ ম্যাচে তিনি এখন পর্যন্ত নিয়েছেন ২৯৮ উইকেট। ৩০০’র ক্লাবে ঢোকা দুজন বাংলাদেশি হলেন- সাকিব আল হাসান ও মাশরাফী বিন মোর্ত্তজা। সাকিব ৬৯০ ও মাশরাফী নিয়েছেন ৩৮৯ উইকেট।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *