Kolome71

আরও একবার রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি

বর্তমানে ক্রিস্টিয়ানোর রোনালদো ও লিওনেল মেসির দ্বৈরথ ছাড়া বিশ্ব ফুটবল যেন অচল। কখনো রোনালদো মেসিকে ছাড়িয়ে গড়ছেন রেকর্ড, আবার কখনো মেসি সেই রেকর্ড ভেঙে নতুন করে নাম লেখাচ্ছেন। দুইজন দুই প্রান্তে থাকলেও প্রতিযোগিতায় কমতি নেই। শনিবার (২ মার্চ) দিবাগত রাতে মেজর লিগ সকারের ম্যাচে অরল্যান্ডো সিটির বিপক্ষে জোড়া গোল করে নতুন রেকর্ডে নাম লিখিয়েছেন মেসি।

ইন্টার মায়ামির জার্সিতে জোড়া গোল করে লিগের খেলায় ৫৮৭ ম্যাচ থেকে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন মেসি। আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা এই কীর্তি ছুঁয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদোকে হটিয়ে। পর্তুগিজ তারকা লিগের ৬৫৪টি ম্যাচ খেলে ৫০০ গোলের মাইলফলক স্পর্শ করেছিলেন।

তাতে মেসি ৬৭টি ম্যাচ কম খেলেই তা স্পর্শ করলেন। এছাড়া ফুটবল ইতিহাসে নন-পেনাল্টি গোলের দিক থেকে শীর্ষে উঠে এসেছেন মেসি। বর্তমানে ফুটবলের এই মহাতারকার ঝুলিতে রয়েছে ৭১৬টি নন-পেনাল্টি গোল। ১ গোল কম নিয়ে পেছনে পড়েছেন আল-নাসর তারকা।

তবে ক্লাব ও জাতীয় দলের সর্বমোট গোল মিলিয়ে এখনো পেছনে আছেন মেসি। ১২০৮ ম্যাচ খেলে ৮৭৭ গোল নিয়ে এখনো শীর্ষে সিআরসেভেন এবং ১০৫০ ম্যাচে ৮২৪ গোল নিয়ে তার পরে রয়েছেন মেসি।

এদিকে ক্লাবের জার্সিতে সব মিলিয়ে এখনো ৩১টি গোল বেশি রয়েছে পর্তুগিজ তারকার। মেসির ৮৭০ ম্যাচ থেকে গোলের সংখ্যা ৭১৮ এবং রোনালদোর ১০০৩ ম্যাচ থেকে ৭৪৯ গোল।


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *