Kolome71

সাইফ নয় জাকের কেন, ব্যাখ্যা দিলেন শান্ত

আগামী ৪ মার্চ থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। এই সিরিজ থেকে রহস্য স্পিনার আলিস ইসলাম ছিটকে যাওয়ায় দলে নেওয়া হয়েছে মিডলঅর্ডার ব্যাটার জাকের আলীকে। যদিও কেউ কেউ ধারনা করেছিলেন, সুযোগ মিলতে পারে ফরচুন বরিশালের হয়ে বিপিএল শিরোপা জেতা সাইফউদ্দিনের। কিন্তু বাংলাদেশ বেছে নিয়েছে জাকেরকে।

ইনজুরির পর বিপিএল দিয়ে দারুণ কামব্যাক করেছেন সাইফ। ৪ ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়ে ১৮৫.২৯ স্ট্রাইকরেটে করেছেন ৬৩ রান, নিয়েছেন ১৫টি উইকেটও। জাকেরও টুর্নামেন্টজুড়ে ভালো খেলেছেন। ১৪ মাচের ১০ ইনিংসে খেলে তিনি করেন ১৯৯ রান। স্ট্রাইকরেটটাও উঁচু মানের, ১৪১.১৩। এরমধ্যে ৮ ইনিংসে তিনি ছিলেন অপরাজিত।

দুজনের পারফরম্যান্সই ভালো। যদিও এই মুহূর্তে বাংলাদেশের প্রেক্ষিত বিবেচনায় অলরাউন্ডারই বেশি প্রয়োজন। তাও কেন জাকেরকে দলে নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)? তার ব্যাখ্যা দিয়েছেন জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সিলেটে লঙ্কানদের বিপক্ষে সিরিজ সামনে রেখে রোববার (৩ মার্চ) সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ। সেখানে শান্ত জাকেরকে দলে নেওয়ার ব্যাখ্যায় বলেন, ‘আমাদের কিন্তু মাশাল্লাহ ভালো স্পিন অপশন আছে। রিশাদ খুবই ভালো বল করছে। তাইজুল ভাই আছেন। জাকের আলিকে নেওয়ার পেছনে একটাই কারণ, আমাদের কাছে মনে হয়েছে, মিডলঅর্ডারে একজন ব্যাটার দরকার। এই কারণে জাকের আলীকে ইনক্লুড করা হয়েছে।’

সাইিউদ্দিনের ব্যাপারে শান্ত বলেন, ‘সাইফউদ্দিনের ব্যাপারটা হলো, সে ইনজুরি থেকে ফিরে খুব ভালো কামব্যাক করেছে। বাট এত বড় ইনজুরি থেকে আসার পরে এই রকম সিরিজ খেলাটা ওর জন্য রিস্ক হবে, আমরা এটা মনে করেছি। ও যদি এরকম কন্টিনিউ করতে থাকে, সামনে ডিপিএল আছে, তখন অবশ্যই সুযোগ আসবে, ইনশাল্লাহ।’


Posted

in

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *