কোপার ফাইনালের আগে আর্জেন্টিনাকে সতর্ক করে যা বললেন কলম্বিয়া কোচ


কানাডাকে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করে রেখেছিল আর্জেন্টিনা, অপেক্ষা ছিল প্রতিপক্ষের। অবশেষে ৪৮তম কোপা আমেরিকার দ্বিতীয় ফাইনালিস্ট হলো কলম্বিয়া। সোমবার (১৫ জুলাই) টুর্নামেন্টের সর্বোচ্চ ও নিজেদের ১৬তম শিরোপার লক্ষ্যে মাঠে নামবে আর্জেন্টিনা, বিপরিতে দ্বিতীয় কোপা জয়ের লক্ষ্য কলম্বিয়ার।

বৃহস্পতিবার (১১ জুলাই) টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে উরুগুয়েকে ১-০ হারিয়ে কোপার ফাইনালে জায়গা করে নেয় কলম্বিয়া। কলম্বিয়াকে ফাইনালে তুলে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন দলটির কোচ নেস্টর লরেঞ্জো। যেখানে দাবি করেছেন, ফাইনালে ফেভারিট আর্জেন্টিনা, তবে তার শিষ্যরাও হয়ে আছে ‘ক্ষুধার্থ’।

চলমান আসরে এখন পর্যন্ত অপরাজিত কলম্বিয়া। একই সঙ্গে এখন পর্যন্ত টানা ২৮ ম্যাচে অপরাজিত দলটি। তাই মেসিদের বিপক্ষে নামার আগে লিওনেল মেসির দলকে সতর্ক করে দিয়ে লরেঞ্জো বলেন, ‘আমরা এমন একটা দল যারা নায়ক হতে চায়, যারা কিছু জিততে চায়।’

আজকের ম্যাচে উরুগুয়ের বিপক্ষে দ্বিতীয়ার্ধের পুরোটা সময় দশজন নিয়ে খেলেও লিড ধরে রাখে কলম্বিয়া। ম্যাচ শেষে দ্বিতীয়ার্ধে দলের পরিকল্পনা জানান আর্জেন্টিনার হয়ে ১৯৯০ বিশ্বকাপের ফাইনালে খেলা লরেঞ্জো। তবে কোনো অবস্থায়ই যে লাল কার্ড কাম্য ছিল না, সেটি স্পষ্ট করেই বলেন কলম্বিয়া কোচ।

লরেঞ্জো বলেন, মূল বিষয় হলো, আমরা কখনও একজন কমে যেতে চাই না। মাঠে ১০ জন নিয়ে একই পারফরম্যান্স ধরে রাখা প্রায় অসম্ভব। যেসব দল প্রতিপক্ষের ওপর দাপট দেখায়, একজন কমে যাওয়ার পর তারা টুর্নামেন্ট থেকে বিদায় নেয়। আমরা তাই পরিস্থিতি ভালোভাবে বিশ্লেষণ করেছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *