সুপার এইটে যতগুলো ম্যাচ জিতলে সেমি ফাইনালে বাংলাদেশ


সুপার এইটে যতগুলো ম্যাচ জিতলে সেমি ফাইনালে বাংলাদেশ

গতকাল গুরুত্বপূর্ণ ম্যাচে টস হেরে আগে ব্যাটিং শুরু করে বাংলাদেশ। তবে শুরু থেকেই ধুকতে থাকে টাইগাররা। ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারীত ২০ ওভারের আগেই অল-আউট হয় বাংলাদেশ। ১৯.৩ ওভারে ১০৬ রান স্কোর বোর্ডে জমা করে বাংলাদেশ।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলিং তোপের সামনে পড়ে নেপালের ব্যাটার। মুস্তাফিজ, তানজিম সাকিব ও তাসকিনের অগ্নিঝরা বোলিংয়ে ১৯.১ ওভারে ৮৫ রানে অল-আউট হয় নেপাল। ফলে ২২ রানের জয় নিয়ে শেষ দল হিসেবে সুপার এইট নিশ্চিত করলো বাংলাদেশ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম বলের উইকেট হারায় বাংলাদেশ। শূন্য রানে ফিরেন তানজিদ তামিম। তিন নম্বরে ব্যাটিংয়ে আসেন নাজমুল হোসেন শান্ত। ৫ বলে ৪ রান করেন তিনি। এরপর বেশিক্ষণ ঠিকতে পরেনি লিটন দাস। ১২ বলে ১০ রান করেন তিনি।

৭ বলে ৯ রান করেন তাওহীদ হৃদয়। ১৩ বলে ১৩ রান করে রান আউট হন মাহমুদউল্লাহ রিয়াদ। ২২ বলে ১৭ রান করেন সাকিব। ২৬ বলে ১২ রান করেন জাকের আলী। ৫ বলে ৩ রান করেন তানজিম সাকিব। ৭ বলে ১৩ রান করেন রিশাদ হোসেন। ৪ বলে ৩ রান করেন মুস্তাফিজ। ১৫ বলে ১২ রান করেন তাসকিন।

১০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলিং তোপে ৮৫ রানে অল-আউট হয় নেপাল। বাংলাদেশের হয়ে ৪ ওভার বল করে ৭ রান দিয়ে ৪ উইকেট নেন তানজিম সাকিব। ম্যাচ সেরার পুরুষ্কার উঠে তার হাতে। ৪ ওভার বল করে ৭ রান দিয়ে ৩ উইকেট নিন মুস্তাফিজ। ২.২ ওভার বল করে ৯ রান দিয়ে ২ উইকেট নেন সাকিব। ৪ ওভারে ২৯ রান দিয়ে ১ উইকেট নেন তাসকিন।

চার ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে সুপার এইটে বাংলাদেশ ডি গ্রুপের দ্বিতীয় নম্বর দল হিসেবে উঠেছে। যেখানে তাদের প্রতিপক্ষ ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। এই রাউন্ডের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টাইগাররা। ২১ জুন প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়।

ঠিক তার পরের দিন ২২ জুন সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। নিজেদের শেষ ম্যাচে ২৫ জুন আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়।

বাংলাদেশ টানা তিনটি ম্যাচ জিতেছে এবং সেমিফাইনালে যেতে হলে সুপার এইটে অন্তত আরও দুটি ম্যাচ জিততে হবে। তাদের পক্ষে মোমেন্টাম রয়েছে এবং সুপার এইটে তাদের গ্রুপে থাকবে খুবই পরিচিত দুটি দল (আফগানিস্তান ও ভারত) এবং অস্ট্রেলিয়া।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *