শ্রীলঙ্কার বিপক্ষে তামিম ইকবালের পছন্দের একাদশে নেই কোনো উইকেটরক্ষক, দেখে নিন একাদশে কারা রয়েছে


শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শনিবার (৮ জুন) ভোরে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। তার আগে ক্রিকইনফোর ‘টাইম আউট’ অনুষ্ঠানে উপস্থিত হয়ে নিজের পছন্দের একাদশ বেছে নিয়েছেন সাবেক ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। কিন্তু সেখানে নেই কোনো উইকেটরক্ষক।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনের নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দ উঠেছে গত ২ জুন। এর মধ্যে একাধিক দল দুটি করে ম্যাচ খেলে ফেললেও যাত্রা শুরু করেনি বাংলাদেশ। সে অপেক্ষার অবশ্য সমাপ্তি ঘটতে যাচ্ছে। শনিবার ভোর সাড়ে ৬টায় শ্রীলঙ্কার মোকাবিলায় মাঠে নামবে শান্ত বাহিনী।

ম্যাচের আগে দুই দলের সাম্প্রতিক লড়াই, শক্তিমত্তা নিয়ে ক্রিকইনফোর ‘টাইম আউট’ অনুষ্ঠানে আলোচক যশ ঝার সঙ্গে উপস্থিত হয়েছিলেন তামিম ও শ্রীলঙ্কার সাবেক অলরাউন্ডার পারভেজ মাহরুফ। এসময় তামিমকে পছন্দের বাংলাদেশ একাদশ সাজাতে বললে, তিনি তিন পেসারকে বেছে নেন। ইনজুরির কারণে শরিফুল ইসলাম না থাকায় তিনি একাদশে তানজিম হাসান সাকিবের জায়গা দেখছেন। বাকি দুজন তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

স্পিনার হিসেবে বেছে নিয়েছেন সাকিব আল হাসান, শেখ মেহেদী হাসান ও রিশাদ হোসেনকে। ব্যাটারদের মধ্যে তামিমের একাদশে জায়গা হয়নি লিটন দাসের। তার মতে, এ ম্যাচে জায়গা হারাতে পারেন লিটন। কিন্তু লিটনের অনুপস্থিতিতে উইকেটরক্ষক হিসেবে জাকের আলীকেও নেননি তামিম। ব্যাটারদের তালিকায়  আছেন তানজিম হাসান তামিম, সৌম্য সরকার, অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ এবং তাওহিদ হৃদয়।

যদিও তামিম শেষদিকে বলেছিলেন, ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলা একই একাদশ নিয়ে মাঠে নামতে পারে বাংলাদেশ। তবে প্রস্তুতি ম্যাচে ১৫ জনের স্কোয়াডের ১৩ জনই খেলেছিলেন। ছিলেন না কেবল মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

একনজরে তামিমের বেছে নেয়া বাংলাদেশ একাদশ : তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান  ও তানজিম হাসান সাকিব।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *